যে কারণে সাকিব রেগে আগুন হয়ে মাঠ থেকে উঠে আসতে বললেন মাহমুদুল্লাহকে - Know and sharing site in Bangladesh

Breaking

Know and sharing site in Bangladesh

লেখাপড়া টিপস tipscountbd24.blogspot.com

কম খরচে ফেসবুকে এড দিতে!কল করুন:

+88 01776233093

Post Top Ad

কম খরচে ফেসবুকে এড দিতে!কল করুন:

+88 01776233093

Friday, March 16, 2018

যে কারণে সাকিব রেগে আগুন হয়ে মাঠ থেকে উঠে আসতে বললেন মাহমুদুল্লাহকে

16 মাার্চ এর শ্রীলঙ্কার সাথে বাংলাদেশ এর মেচে শেষ ওভারের করুন কাহিনি

ষড়যন্ত্র করে টাইগারদের হারাতে চেয়েছিল আম্পায়াররা

   

দুর্দান্ত এক ম্যাচ। উত্তেজনার সব রসদই যেন জমিয়ে রেখেছিল। শেষ ওভার পর্যন্তও বলা যাচ্ছিল না কোন দল জিতবে। বরং বাংলাদেশ হারতে পারে, এমন সম্ভাবনা ছিল। ৬ বলে দরকার ১২ রান। স্বীকৃত ব্যাটসম্যান বলতে কেবল মাহমুদউল্লাহ রিয়াদ। এরই মধ্যে অদ্ভূত এক কারণ নিয়ে ম্যাচে চরম উত্তেজনা ছড়িয়ে পড়লো মোস্তাফিজ রানআউট হবার পর।

মোস্তাফিজ ননস্ট্রাইকে আউট হয়েছেন। শেষ ওভারের দ্বিতীয় বলে। সেই হিসেবে মাহমুদউল্লাহরই স্ট্রাইকিং এন্ডে যাওয়ার কথা। কিন্তু আম্পায়াররা বোধ হয় নতুন ব্যাটসম্যানকে স্ট্রাইকিং এন্ডে যাওয়ার কথা বলছিলেন। এমন পরিস্থিতিতে যেটা কোনোভাবেই মেনে নিতে পারেনি টাইগাররা।

পরিস্থিতি এতটাই ঘোলাটে হয়ে গিয়েছিল যে, অধিনায়ক সাকিব আল হাসান মাঠ ছেড়ে চলে আসতে বলেছিলেন মাহমুদউল্লাহ আর নতুন ব্যাটসম্যান রুবেল হোসেনকে। তারা বের হবারও প্রস্তুতিও নিচ্ছিলেন। এমন অবিচার কি করে মানা সম্ভব!

তবে সেই সময়টায় বেরিয়ে গেলে বাংলাদেশ ‘ডিসকোয়ালিফাইড’ হতো, ওয়াকওভার নিয়ে ফাইনালে চলে যেতো শ্রীলঙ্কা। শেষ ৪ বলে বাংলাদেশ ১২ রান নিতে পারবে না বলেই যুদ্ধের ময়দান থেকে পলায়ন করেছে টাইগাররা, এমন সমালোচনাও হয়তো হতো।


      

এমন পরিস্থিতিতে মাঠের কিনারে চলে আসেন দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। সঙ্গে বাংলাদেশ ড্রেসিংরুমের সবাই। সুজন বুঝিয়ে শুনিয়ে মাহমুদউল্লাহদের ম্যাচটা শেষ করে আসতে বলেন। শেষ গল্পটা তো সবারই জানা। এমন এক ম্যাচ মাহমুদউল্লাহর অবিশ্বাস্য ব্যাটিংয়ে জিতেই ফাইনালে উঠে গেছে টাইগাররা। এদিকে, বাংলাদেশকে হারাতে এমন ষড়যন্ত্র করেছিল বলেই মনে করেন বাংলাদেশের ক্রিকেট ভক্তরা।


যে কারণে মাঠ থেকে চলে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন সাকিব


   

আর মাত্র ১২ রান বাকি। বল হাতে ছিল ৪ টি। মাঠে ছিল তখন রুবেল আর মাহমুদুল্লাহ রিয়াদ। এর মাঝেই স্ট্রাইক নিয়ে শুরু হয় বিপত্তি। তখনই মাঠের বাইরে থেকে মাঠ থেকে চলে আসার সিদ্ধান্ত দিয়েছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। মাঠে থাকা দুই প্লেয়ারকে মাঠ থেকে চলে আসার জন্য সিদ্ধান্ত দেন। পরবর্তীতে আম্পায়ারের সিদ্ধান্তে স্ট্রাইকে যান মাহমুদুল্লাহ।

এদিকে মাহমুদউল্লাহর দাপটের ব্যাটিংয়ে  নিদাহাস ট্রফির ফাইনালে শ্রীলংকাকে ২ উইকেটে হারিয়ে ফাইনালে বাংলাদেশ।

প্রথমে টসে হেরে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করেছে।১৬০ রানের লক্ষে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে শেষ হওয়ার ১ বল আগেই ২ উইকেট হাতে রেখে জয়ের লক্ষে পৌছিয়ে যায় টাইগাররা।





No comments:

Post a Comment